শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:২৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

কারাগারে গেল খালেদার জামিননামা

dynamic-sidebar

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার জামিননামা কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী জামিননামা দাখিলের অনুমতি দেওয়ার পর তা কারাগারে পাঠানো হয়।

পরে ঢাকা সিএমএম আদালত থেকে জামিননামা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে সিএমএম আদালতের মুন্সিখানা। বিষয়টি মুন্সিখানার জুডিশিয়াল পেশকার ওমর ফারুক ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

সাবেক এ প্রধানমন্ত্রীর জামিননামায় সানাউল্লাহ মিয়া আইনজীবী এবং স্থানীয় জামিনদার হয়েছেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

তবে এই মামলার জামিননামা কারাগারে গেলেও খালেদা জিয়া এখনই মুক্তি পাচ্ছেন না। কারণ তিনি এখন কমপক্ষে আরও চারটি মামলায় গ্রেপ্তার রয়েছেন। ওই মামলাগুলোয় জামিন হওয়ার পরই তার মুক্তি সম্ভব হবে।

এর আগে গত ১৬ মে ওই আদালতে আইনজীবীরা জামিননামা দাখিলের অনুমতির চান। কিন্তু ওইদিন আপিল বিভাগের জামিন বহাল রাখার আদেশ আদালতে না পৌঁছানোয় জামিননামা গৃহীত হয়নি। সম্প্রতি আপিল বিভাগের আদেশ পৌঁছানোর পর রবিবার তা পর্যালোচনা করে জামিননামা গৃহীত হয়।

গত ১২ মার্চ হাইকোর্ট মামলাটিতে খালেদা জিয়াকে চার মাসের জামিন দেয়। জামিনের ওই আদেশ গত ১৩ মার্চ সিএমএম আদালতে জেপি শাখায় পৌঁছায়। এরপর দুদক হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করায় তা স্থগিত হয়ে যায়। গত ১৬ মে আপিল বিভাগ চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্টের জামিন বহাল রেখে রায় দেয়। রায়ে একই সঙ্গে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টের আপিল নিষ্পত্তিরও নির্দেশ দেয়া হয়।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান ওই মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দেয়। রায়ের পর ওইদিনই তাকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। এরপর থেকে তিনি ওই কারাগারেই আছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net